কেউ কেউ কথা রাখে - মোহাম্মদ নাজিম উদ্দিন রিভিউ

কেউ কেউ কথা রাখেকেউ কেউ কথা রাখে by Mohammad Nazim Uddin

My rating: 5 of 5 stars


বইয়ের নাম- কেউ কেউ কথা রাখে
লেখক- মোহাম্মদ নাজিম উদ্দীন
প্রকাশকাল- ডিসেম্বর, ২০১৫ (বাতিঘর প্রকাশনী)

কাহিনী সংক্ষেপ(বইয়ের ফ্ল্যাপ থেকে)-
অস্থির আর ঝঞ্ঝাবিক্ষুদ্ধ সময়ে ঘটে যাওয়া একটি খুনের রহস্য উদঘাটনে মরিয়া ভিন্ন মত আর স্বভাবের দু-জন মানুষ । অভিনবভাবে এক সন্দেহভাজনের সন্ধান পেলো তারা, অনেক কষ্টে তাকে ধরাও হলো কিন্তু হত্যারহস্য আর মীমাংসা করা গেলো না । এ ঘটনাটা বদলে দিলো তদন্তকারি দু-জনসহ আরো কিছু মানুষের জীবন ।
দুই যুগ পর স্মৃতিভারাক্রান্ত এক লেখক ব্যস্ত হয়ে পড়লো সেই হত্যারহস্য নিয়ে । চমকে যাবার মতো একটি ঘটনার মুখোমুখি হতে হলো তাকে । বিস্ময়কর সত্যটা জেনে যাবার পরও নতুন এক সঙ্কটে নিপতিত হলো সে-
সত্যটা প্রকাশ করার জন্য নির্ভর করতে হবে প্রকৃতির উপরে!
‘কেউ কথা রাখেনি’ একটি কাব্যিক অভিব্যক্তি । ঢালাও অভিযোগও বলা চলে । কিন্তু সত্যটা হলো, কেউ কেউ কথা রাখে।
মোহাম্মদ নাজিম উদ্দিনের নিরীক্ষাধর্মী একটি কাজ । তার আগের কাজগুলোর তুলনায় একেবারেই ভিন্ন ।

পড়ে ফেলার পর পরই আমার অনুভূতি-
"কেউ কেউ কথা রাখে" নামটা যেমন অদ্ভুত তার উপরে এর প্রচ্ছদে দারুণ রহস্যময়তা আমাকে বইটির প্রতি তীব্র আকর্ষণ করে।
বইটি প্রকাশের সময় লেখকের প্রোপাইলে প্রচ্ছদ দেখেই...এরকম কাব্যিক নাম দেখেই ভেবে রাখি...বইটা অবশ্যই পড়ে ফেলব।বইটা প্রকাশের পরপর বইটার উপর এর রিভিউগুলা পড়ে এ আগ্রহ আরো তীব্র হয়ে উঠে।
উনিশে এপ্রিল দিনটি আমার বইটির সাথে দারুণ ভাবে কেটে যায়। সারাদিন প্রচুর ডিফ্রেশনে ছিলাম, বইটা আমার দারুণ সাহায্য করে ডিফ্রেশন কাটাতে।
সত্যিটাই বলব, যেমনটা প্রত্যাশা করেছি ততোধিক পেয়েছি এই বই থেকে। সম্পূর্ণ একেবারেই ভিন্ন এক বই, প্রথমে মনে হতে পারে কোন রোমান্টিক উপন্যাস পড়তে যাচ্ছেন- কিন্তু শেষে বুঝবেন আপনি এক থ্রিলার মাস্টারপিস পড়েছেন।
বইটা এমন যে, কাউকে কোন কিছু গিফট করার কথা ভাবলে এই বইটার নাম আমার সবার প্রথমে আসবে। :)

আমার রেটিং- ৫/৫

ধন্যবাদ সবাইকে, হ্যাপি রিডিং :)



View all my reviews

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ