কবিতা | আমি ভালোবাসি বর্ষাকে

আমি ভালোবাসি বর্ষাকে      

যখন কেউ ছিলনা পাশে,
            আকাশে,
মেঘেরা ছিল চুপ;ঠান্ডা অনলে
শিহরিত হচ্ছিলাম,অপেক্ষা ছিল বর্ষার।
যখন হাঁটি হাঁটি পা ফেলে, তেপান্তরে
হাঁটছিলাম একা আমি; তখন
           আকাশে,
মেঘেরা ছিল কালো,বর্ষার আগমন ঘটালো
একা আমি হয়েছিলা সঙ্গী বর্ষার।
যখন বিষন্ন আবেশে দুনিয়াবিরোধী ছিলাম
মনে ছিল শোকপাথর,তখন ওপারে
           আকাশে,
সূর্য লুকালো,মেঘেরা বুঝল ব্যথা
ওরা পাঠালো তাকে,যাকে ভালোবাসি।
দুহাত  প্রসারিত করে,টেনে নিলাম তাকে
          - বর্ষাকে।
ঠান্ডা অনল,ছুঁয়ে গেল দেহমন জুড়ে,
ভারী কষ্ট পাথর নেমে গেল মুহূর্তেই।
বর্ষার শীতল স্পর্শ, ভূলিয়ে সব কষ্ট,
হৃদয় ভরিয়ে দেয়,ভালোবাসায়।
এই নিঃসঙ্গী আমি,আসলেই কি একা?
সাথে আছে সে ; যাকে ভালোবাসি
            আকাশে,
মেঘেদের আড়ালে, লুকিয়ে থাকা বর্ষা,
            আমার বর্ষা।
এই নিঃসঙ্গী আমি, সমাজত্যাগী
ভালোবাসি অপার্থিব একজনাকে,
আমি ভালোবাসি বর্ষাকে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ