নিষিদ্ধ

নিষিদ্ধ
       - মোঃ নোমান ভূঁইয়া
  

মাঝে মাঝে খুব ইচ্ছে করে,
তোমাদের বাড়ির যেদিকটায় ফুলেল বারান্দাটা,
গ্রিলের ওপারে যেখানে তোমার যত্নে ফুটেছে শত ফুল...
সেদিক বরাবর রাস্তার ধারে ল্যাম্পপোস্টএর সোডিয়াম বাতির নিচে,
কিছু ফুল নিয়ে দাঁড়িয়ে রই(!)তোমার জন্যে।
তুমি তো কখনো তোমার বাড়ি নাওনি!
তাই বড্ড ইচ্ছে হলেও ফুল নিয়ে যাওয়া হয়নি।
ব্যাপারগুলো তোমায় নিয়ে-
বড্ড জটিল!
অনেক বেশি কুটিল!!
মাঝে মাঝে বড্ড ইচ্ছে করে-
ইনবক্সে আগের মতন জ্বালাতন করি।
আগের মত খুঁজে মেসেজ বক্সে গিয়ে থমকে দাঁড়াই,
ফিরে আসি বারে বারে....!!  বারে বারে....!!
ওখানটায় যাওয়া আমার মানা।
মাঝে মাঝে খুব ইচ্ছে করে তোমায় একটু দেখি!!
আমি পারিনা। সব নিষিদ্ধ আমার জন্যে।
অজানা সব কারণে সব নিষিদ্ধ!!
আমায় জানতে দেয়া হয়নি কোনকিছুই।
আমাকে কেবলই ছুঁড়ে ফেলা হয়েছে
যেভাবে ও বাড়ির গিন্নী তরকারী কুটে
উচ্ছিষ্ট ফেলে তাচ্ছিল্যে ডাস্টবিনে।
আমি সেভাবে রাস্তার ওপাড়ে,
আমাকে কোনকিছুই বুঝতে দেয়া হয়নি।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ